২৪ঘন্টায় বগুড়ায় নতুন করে ৬০জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

গত ২৪ঘন্টায় বগুড়ায় নতুন করে ৬০জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ১৮০জন। বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ সোমবার সকাল ১১টায় বিষয়টি নিশ্চিত করেছে।

বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ঘন্টায় বগুড়ায় সরকারি বে-সরকারি পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৩৩৩টি নমুনার ফলাফল এসেছে। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২৮২টি নমুনার মধ্যে ৩৯জনের পজিটিভ এসেছে। বে-সরকারি টিএমএসএস মেডিকেল কলেজর ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ৫১টি নমুনার মধ্যে ২১জনের পজিটিভ এসেছে ।

নতুন আক্রান্ত ৬০জন এর মধ্যে পুরুষ ৪০জন, নারী ১৭জন তিনজন শিশু রয়েছে। নতুন আক্রান্ত ৬০জনের মধ্যে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে ৩৪জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে ১২জন রয়েছেন। নতুন আক্রান্ত ৬০জনের মধ্যে বগুড়া সদরে ৪৩জন, ধুনটে তিনজন, আদমদীঘিতে তিনজন, সারিয়াকান্দিতে দুইজন, শিবগঞ্জে দুইজন, কাহালুতে দুইজন, শেরপুরে দুইজন, নন্দীগ্রামে একজন, দুপচাঁচিয়ায় একজন, ও শাজাহানপুরে একজন রয়েছেন।

অত্র জেলায় করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে নতুন করে ৬৪জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ দুই হাজার ১৭০জন। একই সময়ে এ জেলায় নতুন করে আরও একজনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যুর সংখ্যা ৮০জন । গত ১ এপ্রিল বগুড়ায় প্রথম একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায়। সেই থেকে গত ১৯ জুলাই পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২৪হাজার ৪৪৩টি। এর মধ্যে ২২হাজার ৩৮৭টির ফলাফল এসেছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান এ প্রতিবেদক-কে বলেন, নতুন আক্রান্ত ৬০ জনকে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে স্বাস্থ্য বিধি মেনে চিকিৎসা নিতে বলা হয়েছে। যদি কারও অবস্থা জটিল হয় তাহলে আক্রান্তদের হাসপাতালে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *