পাঁচবিবিতে মসজিদের জায়গা জবর দখলের পাঁয়তারা

জয়পুরহাটের পাঁচবিবিতে মসজিদের জায়গা জবর দখলের পাঁয়তারা। বাধাঁ দেয়ায় একজন আহত। ঘটনাটি মিমাংশিত না হওয়ায় এলাকার বিরাজ করছে উত্তেজনা। থানায় সাধারণ ডায়রি।

সরেজমিনে ও ভুক্তভোগী গ্রামবাসীরা জানান, উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বেড়াখাই গ্রামের আব্দুর রাজ্জাক, আবু রায়হান, রুহুল আমিন, কাদেরিয়া কিবরিয়া অবৈধভাবে নাকুড়াপাড়া জামে মসজিদ, রাস্তা, গোরস’ান নিজের দাবি করেন। এ ঘটনায় গত ২ জানুয়ারী দুপুরে তারা মসজিদের সম্পত্তি কাউকে না জানিয়ে আমিন দ্বারা মাপামাপি করে। এসময় মসজিদ সভাপতি জুমরুদ হাসান বাধা প্রদান করলে ঐ ব্যক্তিরা তাকে এলোপাতারি মারপিট করে যখম করে।

সভাপতি জুমরুদ হাসান বলেন, মসজিদের সম্পত্তি ওয়াক্‌ফ সম্পত্তি। এই সম্পত্তি হঠাৎ করে ঐ কতিপয় ব্যক্তিরা নিজেদের দাবি করছে। যা অবৈধ। আমি ২০০৬ সালে মসজিদের সভাপতি হিসেবে দায়িত্ব ভার গ্রহণের পর জায়গাটির বিষয়ে বিবাদী পক্ষকে নিয়ে একাধিকবার বৈঠকের চেষ্ঠা করি। কিন’ তারা বৈঠকে আসেনি।

এখন তারা মসজিদের জায়গা জবর দখল করার জন্য বিভিন্ন সময় প্রাণনাশসহ বিভিন্ন হুমকি-ধামকি প্রদান করছে। সংশ্লীষ্ঠ কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস’া গ্রহণের দাবি জানিয়েছেন এলাকাবাসী। এ বিষয়ে কাদেরিয়া কিবরিয়ার সঙ্গে কথা বললে তিনি জানান, মসজিদের সম্পত্তিতে আমারো অংশ আছে, তাই রাস্তার জন্য দাবি করেছি। থানার অফিসার্স ইনচার্জ ফরিদ হোসেন জানান, আমি এলাকায় গিয়ে ঘটনার সতত্যা পেয়েছি, উভয় পক্ষকে নিয়ে বিষয়টি সমাধানের চেষ্ঠা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *